পাপা ! শুভ সকাল !

পাপা,

পাপা তুমি কেমন আছ ? সপ্তাহের যে দিনগুলো তুমি আমাদের কাছে না থাকো, আমি ও আম্মু তোমাকে খুব মিস করি ! তুমিও কি...... ?

পাপা জানো ! কখন মনে হয় তুমি পৃথিবীর সব চেয়ে ভালো পাপা ? যখন আমি বাইরে যেতে চাই-আম্মু বলে এখন আমার সময় নেই ! যখন আমি কিছু কিনতে চাই-আম্মু বলে টাকা নেই ! যখন গেমস খেলতে বসি-আর আমার কম্পিউটার টা খুব বিরক্ত করে কিংবা গেমসটা চলেনা ! যখন আমি পুলিশ আর অন্য গাড়িগুলোকে মেরে ফার্স্ট হই-আর আম্মু যখন আমার পিঠে হাত রেখে আদর করে 'থ্যাঙ্ক ইউ' বলেনা ! যখন আমি আইসক্রিম খেতে চাই - আম্মু বলে ঠাণ্ডা লাগবে ! যখন রিমোট নিয়ে দুষ্টামি করার জন্য কাউকে পাশে না পাই কিংবা যখন রাতে ঘুমাতে গিয়ে-মাঝখানে ঘুমাতে পারিনা !

পাপা জানো ! শনিবাবের সকালটা আমার কাছে স্বপ্নের মতো মনে হয়, যখন ঘুম থেকে উঠে দেখি তুমি নেই ! তখন আমার খুব মন খারাপ হয়, আমার বন্ধুদের পাপা'দের মতো সবসময় তুমি আমার পাশে কেন থাকনা ? আমি জানি তুমি বলবা ! আমি যেদিন তোমার মত বড় হব, সেদিন এ প্রশ্নের উত্তর পাবো ! 

পাপা জানো ! আজকাল আরো একটা বিষয় নিয়ে মাঝে মাঝে খুব মন খারাপ হয়-আমি যখন তোমাক ফোন করি, তুমি কেটে দিয়ে আর ফোন করনা ! তখন খুব রাগ করি -মনে মনে ভাবি আর কখনো তোমাকে ফোন করব না ! পাপা তুমি কি এতই ব্যস্ত থাকো যে আমাকে একটা ফোনও করতে পারনা ? 

পাপা জানো ! তুমি যে রং পেন্সিলগুলো কিনে দিয়াছ না, সেগুলো আম্মুর কিনে দেয়া  পেন্সিলগুলো চেয়ে অনেক সুন্দর, ভালো ছবি আক যায় ! আমি তোমার জন্য অনেকগুলো ছবি একে রেখেছি, তুমি এসে 'গুড' দিয়ে দিও ! 

পাপা জানো !  তুমি যখন আমাদের কাছে থাকতা না, তখন আমি একটা 'ক' 'খ' ও লিখতে পারতাম না ! আর আজ আমি সব লিখতে ও পড়তে পারি, অথচ তুমি নেই ! কাল যখন তুমি আসবা, আমি তোমাক সব পড়ে শোনাব !

পাপা জানো ! কালকের দিনটা আমার কাছে খুব আনন্দের ছিল, কারণ কাল'ই প্রথম আম্মুক ছাড়া তোমার সাথে এত দুরে বেড়াতে গিয়াছি ! যখন তোমার পাশে দাড়িয়ে সৃতিসৌধটাকে খুব কাছ থেকে দেখলাম, ছবি তুললাম, জীবনের প্রথম দোতলা বাসে চরলাম, তোমার বুকে মাথা রেখে দুরপাল্লার গাড়িগুলো চলে যাওয়ার পথের দিকে তাকিয়ে থাকলাম, আমার খুব ভালো লাগছিল ! কিন্তু দুইটা কারণে আম্মুর জন্য মন খারাপ লাগছিল, কারণ আম্মু পাশে থাকলে আরো বেশী আনন্দ হত ! তাছাড়া আম্মু বার বার ফোন দিয়ে খবর নিতেছিল, কারণ আম্মুর আমার জন্য ভয় হইতেছিল ! আমি দুষ্টামি করি কিনা, পাপা ঠিক মত আমার দিকে খেয়াল রাখছে কিনা ইত্যাদি ! কিন্তু পাপা, আম্মু হয়ত জানেনা, এই পৃথিবীতে এমন কেউ নেই যে আমাকে তোমার চেয়ে বেশী নিরাপত্তা দিতে পারবে, আমাকে নিরাপদে আগলে রাখতে পারবে ! কারণ আমি যে তোমার প্রাণ,  তুমি যে আমার সেরা পাপা !

শোন পাপা ! তুমি আগামী সপ্তাহে আসলে 'নিউ মার্কেট' এর সেই গাড়ির দোকানটাতে নিয়া আমাকে  আরো একটা রিমোটওয়ালা গাড়ি ও একটা রংপেন্সিল কাটার কিনে দিবা, তারপর তোমাক নিয়ে আমার পছন্দের সেই রেস্টুরেন্ট এ  যাব ! ঠিক আছে ? আমি জানি তুমি দিবা ! কারণ আমি যা যা চাই তুমি তাই আমাকে কিনে দাও, কারণ তুমি যে আমার 'ভালো পাপা' !

ঠিক আছে এখন রাখি পাপা ! তুমি আমাদের জন্য চিন্তা করনা ! প্রতিদিন আমাকে একবার ফোন দিও !  আমি মাঝে মাঝে ফোন নিয়ে বসে থাকি, একটাও তোমার ফোন আসেনা ! বাই পাপা !


তোমার বাধন 

1 comments:

  1. Thanks to Mr. Tariq Hasan Masud, JK Group for like........!

    ReplyDelete

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!