মিষ্টি একটা স্বপ্ন

মিষ্টি একটা স্বপ্ন


একদিন খাটে বসে বই পরছি, আর টিভি দেখছি । অনেক রাত । 
হটাৎ নীলা ঘরে ডুকে বলল, এই শোন চোখ বন্ধ করো ।
(আমি) কেন ?
(নীলা) কেন মানে, আমি ঘুমাবো না ?
(আমি) ঘুমালে চোখ বন্ধ করতে হবে কেন ?
(নীলা) আমি শাড়ী পড়ে ঘুমাব নাকি ? নাইটি পড়ে ঘুমাব । 

আমি চোখ বন্ধ করার ভান করলাম । ফাঁকে ফাঁকে পিট পিট করে তাকালাম । সত্যিই নীলা স্বাভাবিক ভঙ্গিতে শাড়ী খুলে নাইটি পরে বিছানায় উঠে এসে বলল, ঘুমুতে এসো । এত বেশী পড়াশুনা করার দরকার নেই । শেষে আইনস্টাইন হয়ে যাবে ।

তারপর ণীলা আমাকে জড়িয়ে ধরে বুকের উপর হাত রেখে ঘুমিয়ে গেলো । ওর বিড়ালের মত নরম বুকদুটো নাইটির ভেতর থেকে আমার বুকের সাথে লেপটে রইল । মনে হল ওর শরীরের স্পর্শে আমার ধম বন্ধ হয়ে আসছে । আমার একটা হাত ওর পিঠে দিয়ে ওকে শক্ত করে জড়িয়ে ধরে আমিও ঘুমিয়ে গেলাম ।

সেদিন সকালে কখন আমার ঘুম ভেঙ্গেছে, আজ তা আর মনে নেই । 

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!