কতগুলো জরুরী ও গুরুত্বপূর্ণ টিপস !

ঈদ এর কদিন খুব লেখাপড়া  করলাম ! কতগুলো নতুন বিষয় নিয়ে - 


*(এক) কেউ যখন আমাকে ইমেইল করবে, আমার পক্ষ নিয়ে আমার ইমেইল আইডি তাহাকে একটা সুভেচ্ছা বার্তা পাঠিয়ে দেবে (যে - ধন্যবাদ স্যার, আমার স্যার আপনার মেইলটা পেয়েছেন, খুব দ্রুত আপনার সাথে যোগাযোগ করবেন, অথবা এই তাহার মোবাইল নাম্বার আপনি তাহার সাথে ফোনে কথা বলতে পারেন) ! এবং সাথে সাথে আমার মোবাইলে একটা সুভেচ্ছা বার্তা পাঠিয়ে আমাকে জানিয়ে দেবে (স্যার, (নাম) আপনাকে একটা মেইল পাঠিয়েছেন, সময় করে দেখে নেবেন, ধন্যবাদ ) !

(দুই) আমি যেদিন থাকবনা (মারা যাব) তার তিন মাস পর আমার যাবতীয় ফাইল / ফটো /ডকুমেন্টস /ওয়েব সাইট / পাসওয়ার্ড /আইডি গুগল আমার মনোনীত নমিনি (বউ / গার্ল ফ্রেন্ড) কে সব বুঝিয়ে দেবে ! যাতে আমার সকল কৃতকর্মগুলো বেচে  থাকে এবং আমার আপন জনেরা জানতে পারে !

*(তিন) আমার সারাদিন অফিসের কাজে, সংসার ও আত্তীয় স্বজনদের নিয়ে ব্যস্ত থাকতে হয়, সব সময় বন্ধু-বান্ধবীদের খোজ নিতে পারিনা, কিংবা কবে কোন বন্ধুর জন্মদিন তা মনে রাখা সম্বব হয়না ! তাই আজ থেকে যেদিন যে বন্ধুর জন্মদিন, সেদিন সকাল না হতেই, ফেইসবুক কর্তপক্ষ আমার পক্ষনিয়ে ওই বন্ধুকে জন্মদিনের (আমার পাঠানো) শুভেচ্ছা বার্তা পৌছে দেবে ! যাক নিশ্চিন্ত হলাম ! ধন্যবাদ ফেইসবুক !

(চার) কিভাবে ইন্টারনেট ছাড়া নরমাল মোবাইলে ফেইসবুক ব্যবহার করা যায় ! যেমন মুহুর্তের মধ্যে কমেন্টস নেয়া, দেয়া যায় !

(পাচ) 'স্প্যাম ইমেইল'- ইমেইল এর একটি বিরক্তিকর ঝামেলা, এই ঝামেলা থেকে আপনাকে মুক্তি দেয়ার একটি উপায় আছে ! আজ সারাদিন আমার যতটি স্প্যাম ইমেইল আসবে, আমার ইমেইল সেগুলো সন্ধা বেলায় ডিলিট করে ট্র্যাশ ফোলডার এ জমা করে দিবে ! আমি সেগুলো দেখতে চাইলে দেখতে পারব, আর না চাইলে একটা নির্দিষ্ট সময় পর সেগুলো আমার আইডি থেকে মুছে যাবে ! তার মানে আমাকে আর কোনো স্প্যাম মেইল আর জামেলা পেতে হচ্ছে না !


 চলবে...........

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!