খোলা চিঠি.....তুমি ভালো মেয়ে পাবে !


নীল,

ঢাকা শহরে যতগুলি লাইট আছে, তার সমান আলোতে তোমার জীবন আলোকিত হোক, এটাই আমার প্রত্যাশা। আর্শিবাদ করি একজন সৎ ও প্রতিষ্ঠিত মানুষ হও। তারপর তোমার পছন্দের বিষয়টি মা-বাবার কাছে চেয়ে নিও। যদি তারা রাজী হয় তবে পালানোর দরকার কি সেদিনই আমরা সুখের ঘর বাধব। আর যদি তারা সম্মতি না দেন তাহলে দুঃখ করার কিছু নেই । কারন তখন তুমি আমার চেয়ে ভাল মেয়ে পাবে। 

তবে একটা কথা বলি, আমাকে ঠকিয়েছো কিন্তু তোমার বউকে ঠকিওনা। আমি তোমার কাছে কৃতঞ্জ। দেখ তুমি ঠকিয়েছো বলেই আমি একজন দেবতুল্ল মানুষের দেখা পাবো। আর সে আমার অতীত জেনেশুনেই বিয়ে করবে। তোমার মত ঠকাবেনা। আর তুমি আমাকে না ঠকালে তোমার মত মানুষের সাথে সারাজীবন পড়ে থাকতে হতো।

রাগ করোনা। প্রতিটি মেয়ের জীবনে একটা স্বপ্ন থাকে একটা ভালো স্বামী যে হবে বন্ধু, প্রেমিক আবার একজন নির্ভরদাতা, যাকে নিজের সব দুঃখ, কষ্ট, যন্ত্রনা সবই নির্দ্ধিদায় শেয়ার করা যায়। তবে তুমি সেরকম নির্ভর করার মত একজন মানুষ। যেকউ তোমাকে পেলে ভাগ্যবান হবে, হয়ত আমি তোমার যোগ্য ছিলামনা। 

ভাল লাগছেনা। 


নীলা
বরিশাল বি. এম কলেজ।


0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!